কিডনি বিক্রি করেও মায়ের চিকিৎসার টাকা মিলাতে পারছেনা সাদিয়া - সময়ের সংলাপ24
DHAKA WEATHER

Post Bottom Ad

খুব শীগ্রই আমরা Somoyersonglap24.com ওয়েবসাইট নিয়ে আসছি..

কিডনি বিক্রি করেও মায়ের চিকিৎসার টাকা মিলাতে পারছেনা সাদিয়া

Share This


বাবা হারা অসহায় সাদিয়া মালা তার নিজের একটি কিডনি বিক্রি করেও মায়ের চিকিৎসার টাকা মিলাতে পারছে না। জানা যায়, এই অসহায় সাদিয়া মালা চিটাগাং হালিশহর সেক্টর-৭ এ নানুর বাড়িতে বড় হয়েছে। তার বাবা-মা নিজেদের পছন্দে বিয়ে করায় তার দাদুর বাড়িতে (সিলেট বন্দর বাজার) তাদের কোন জায়গা হয় নি। তার দাদুর বাড়ির কেউ এখন পর্যন্ত কোন খবরাখবর নেয় নি এবং কোন পরিচয় দিতে রাজি নয়।

সাদিয়া মালা তার বাবা-মার একমাত্র সন্তান। তার নানা-নানি মারা যাবার কিছুদিন পরেই তার বাবা ২০১২ সালে স্ট্রোক করে মা-মেয়েকে একা ফেলে পরলোকগমন করেন। সংসার চালাতে তার মা ব্র্যাক ব্যাংকে চাকরি নেন। কোনমতে সংসার চালায় এবং এত কষ্টের মাঝেও সাদিয়া মালা ২০১৩ সালে জিপিএ গোল্ডেন ৫ পেয়ে এস.এস.সি পাশ করে। কিছুদিন পরেই তার মায়ের ব্রেইন ক্যান্সার ধরা পড়ায় টাকার অভাবে লেখাপড়া বন্ধ করতে হয়। সাদিয়া মালার বাবা বেঁচে থাকতেও তার মা অসুস্থ ছিল কিন্তু তখন এই রোগ ধরা পড়ে নি।

বর্তমানে সাদিয়া মালা ঢাকার এপোলো হাসপাতাল বারিধারা ৪র্থ তলায় কেবিন নং ২৪-এ আছে। ব্র্যাক এনজিও এর অধীন লন্ডন থেকে কিছু ডাক্তার তারা মায়ের এই রোগ সনাক্ত করেন। ব্র্যাক এনজিও তার মাকে অনেক সাহায্য করেছিলেন। কিন্তু তারপরেও তার মায়ের সুস্থতা দেখা যায় নি বরং তার মায়ের শেষ সম্বল নানার বাড়ি বিক্রি করে তাদের সহায়তায় এপোলো হাসপাতালে ভর্তি করা হয়। তবে এখানে হাসপাতাল কর্তৃপক্ষের সহায়তার কারণে তার মায়ের কেবিন ভাড়া দিতে হয় না। তার মাকে পাইপের মাধ্যমে খাদ্য দিতে হয়। তার মায়ের অপারেশনের জন্য ১০ লক্ষ টাকা দরকার, ২০১৪ এর ১১ অক্টোবর সাদিয়া মালা তার একটা কিডনি বিক্রি করে এবং আর কিছু সাহায্যের টাকা মিলিয়ে ৭ লাখ টাকা হাসপাতালে জমা করার পরও আরও ৩ লাখ টাকা বাকি।

এই বিষয়ে সাদিয়া মালার বক্তব্য যে, আমাকে দয়া করুন। আমার মাকে বাচাঁন। আমার মায়ের চিকিৎসার জন্য সাহায্য পাঠানোর ঠিকানা, আমার ব্যাংক একাউন্ট নাই শুধু বিকাশ। যদি নিঃস্বার্থভাবে সাহায্য করতে চান তাহলে ভোটার আইডি কার্ডের নাম ফেরদৌসী রহমান। এই নামে ওয়েস্টার্ন ইউনিয়নের মাধ্যমে টাকা পাঠিয়ে পিন কোডটি জানালেই হবে। এই নাম্বারে বিকাশ করুন বিকাশ পারসনাল নাম্বারে ০১৯৫০১১৬১২৪, ০১৬৭৯৬৮৭০৭৬।
যদি কেউ সাদিয়া মালার মায়ের চিকিৎসার জন্য এগিয়ে আসেন তাহলে দ্রুত তাকে সাহায্য পাঠান। আসুন আমরা অসহায় আর্তপীড়িত মানুষটির পাশে দাঁড়াই। তাহলে বেঁেচ যাবে সাদিয়ার মা আর সাদিয়ার স্বপ্ন।-বজ্রশক্তি